Tuesday, November 28, 2017

রাজশাহীকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে খুলনা



বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সবাইকে অবাক করে চলছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস। একেবারে সাদামাটা দল নিয়ে ম্যাচের পর ম্যাচ জিতে চলেছে দেশের দক্ষিণের দলটি।

সোমবার রাজশাহী কিংসকে ৬৮ রানে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো মাহমুদউল্লাহর খুলনা। এই হারে রাজশাহীর সুপার ফোরে যাওয়ার আশাটা এক প্রকারে শেষই হয়ে গেল। শেষ চারে যেতে হলে পরের তিনটি ম্যাচই জিততে হবে মুশফিকদের।

টস হেরে প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটে ২১৩ রান সংগ্রহ করে খুলনা টাইটানস। জবাবে রাজশাহী কিংস অলআউট হয় মাত্র ১৪৫ রানে।

২১৪ রানের অসাধ্য সাধন করতে নেমে ১৩ রানেই দুই উইকেট হারায় ড্যারেন সামির দল। রনি তালুকদার প্রাণান্ত চেষ্টা করলেও তাঁকে ফেরান আবু জায়েদ রাহি। এরপর একে একে মুশফিক, জাকির, ড্যারেন সামি, ফ্রাঙ্কলিন যাওয়া-আসা শুরু করলে ১৪৫ রানেই গুটিয়ে যায় রাজশাহী।

কিংসদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন রনি তালুকদার। এ ছাড়া মেহেদী হাসান মিরাজ ২৯, জাকির ১৯, মোহাম্মদ সামি ১৮, মুশফিক ১১, জেমস ফ্রাঙ্কলিন ১৪ রান করেন। খুলনার শফিউল ইসলাম ২৬ রানে নেন ৫ উইকেট। এ ছাড়া আবু জায়েদ নেন দুটি উইকেট।

আরও খবর: আফিফদের ব্যাটিং তাণ্ডবে রেকর্ড স্কোর খুলনা টাইটানসের! রাজশাহীর লক্ষ্য ২১৪ রান

এর আগে ব্যাটিং করে ২১৩ রানের পাহাড়সম স্কোর দাঁড় করায় খুলনা। এটি এবারের আসরের সর্বোচ্চ রান। ব্যাট করতে নেমে অবশ্য খুলনা টাইটানসের শুরুটা মোটেও ভালো হয়নি। দলীয় ২৮ রানের মাথায় ওপেনার রিলি রুশোর (৬) উইকেট হারিয়ে বসে তারা।

শুরুর এই ধাক্কা মোটেও বুঝতে দেননি দুই তরুণ নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেন। দুজন দারুণ দৃঢ়তা দেখিয়ে দলকে বড় সংগ্রহের পথ দেখান। পরে নিকোলাস পুরান দারুণ একটি ঝড়ো ইনিংস খেলে দলের সংগ্রহ দ্বিশতক পার করে দেন।

ওপেনিংয়ে ব্যাট করতে নামা শান্ত ৩১ বলে ৪৯ রান করেন। পাঁচটি চার ও দুটি ছক্কার মার ছিল তাঁর এই ইনিংসে। তবে নিকোলাস পুরান মাত্র ২৬ বলে ছয় চার ও তিন ছক্কায় ৫৭ রান করে দলকে এগিয়ে দেন।

শেষ পর্যন্ত অপরাজিত থেকে আফিফ হোসেন করেন ৫৪ রান। ৩৮ বলে পাঁচটি চারের সাহায্যে এই ইনিংসটি সাজান তিনি। ক্যারিবীয় ব্যাটসম্যান কার্লোস ব্র্যাথওয়েটের ১৪ বলে ৩৪ রানের ইনিংসটিও কম অবদান রাখেনি।

জেমস ফ্র্যাংকলিন তিন উইকেট নিয়েও প্রতিপক্ষের বড় স্কোর গড়ার পথে খুব একটা বাধা হতে পারেননি। চার ওভারে তিনি খরচ করেছেন ৫০ রান।

No comments:

Post a Comment