Monday, December 11, 2017

‘স্বামী-বয়ফ্রেন্ড দু’ জনের সঙ্গেই শরীর ভাগ করি’ 'I share body with husband and boyfriend'

Nikita (name changed) has maintained her relationship with the friend after marriage. In this way his married life is very happy. But she can not get out of marriage. Writing a letter to psychologists, help.

'I got married five years ago and I am quite happy. I have a relationship with my former friend. My husband once held it. But in any case, let me explain, I left without leaving it. But I did not do it in the estimation. I have been maintaining relationships for so long. Actually, I am more excited when I think of a physical relationship outside of marriage. Sex with two men is quite enjoyable.

My problem, I have been spending a lot of time with two people. I want to stay married and other physical relationships. Is it good to maintain two relationships? Please tell me what to do. '

Nikita Ahuja, Delhi, India (name changed)

Answers to the questions Psychologist Written Atriuman (a leading counseling psychiatrist from Mumbai, India)

'I understand you are suffering from decisiveness. You said sex with two men excites you and you're having a relationship with two people. Your husband can know about other relationships once. You want to know whether it's good, or bad. See, it's good or bad to have it's own personal choice. I do not think it can fix it to anyone else. I will advise you, instead you decide to keep your faith and family tradition in mind. You also have to think about your liability to your husband.

My suggestion is, you contact a Relationship Counselor. I understand, it is difficult for you to take this decision emotionally. You have to think on the cold head, how this relationship can affect your life and your married life in the future.


বিয়ের পরে বন্ধুর সঙ্গে সম্পর্ক বজায় রেখে চলেছেন নিকিতা (নাম পরিবর্তিত)। এমনিতে তাঁর বিবাহিত জীবন বেশ সুখের। কিন্তু বিবাহ বহির্ভূত সম্পর্ক ছেড়েও বেরিয়ে আসতে পারছেন না তিনি। মনোবিদের কাছে চিঠি লিখে চাইলেন সাহায্য।

‘৫ বছর আগে আমার বিয়ে হয়েছে এবং আমি বেশ সুখী। আমার এক প্রাক্তন বন্ধুর সঙ্গেও সম্পর্ক রেখে চলেছি। আমার স্বামী একবার ধরেও ফেলেন। কিন্তু কোনও ক্রমে তাঁকে বুঝিয়ে বলি, ওই সম্পর্কে ছেড়ে আমি বেরিয়ে এসেছি। কিন্তু আদপে তা করিনি। এত দিন পর্যন্ত সম্পর্ক বজায় রেখে চলেছি। আসলে বিয়ের বাইরেও একটা শারীরিক সম্পর্কের কথা ভাবলে আমি বেশি উত্তেজিত হই। দু’ জন পুরুষের সঙ্গে সেক্স বেশ এনজয় করি।

আমার সমস্যা, আমি দু’ জনের সঙ্গে বেশ ভালোই সময় কাটাচ্ছি। আমি চাই বিয়েও বজায় থাকুক এবং অন্য শারীরিক সম্পর্কও। দুই সম্পর্কই বজায় রাখা কি ভালো? কী করা উচিত দয়া করে জানান।’

নিকিতা অহুজা, দিল্লি, ভারত (নাম পরিবর্তিত)

প্রশ্নের উত্তর দিচ্ছেন মনোবিদ রচনা অবত্রামান (ভারতের মুম্বাইয়ের একজন নামী কাউন্সেলিং সাইকলজিস্ট)

‘আমি বুঝতে পারছি আপনি সিদ্ধান্তহীনতায় ভুগছেন। আপনি জানিয়েছেন দুই পুরুষের সঙ্গে সেক্স করা আপনাকে উত্তেজিত করে এবং আপনি দু’ জনের সঙ্গেই সম্পর্ক রেখে চলেছেন। আপনার স্বামী একবার অন্য সম্পর্কের কথা জানতেও পারেন। আপনি জানতে চাইছেন এটা ভালো, না খারাপ। দেখুন, ভালো-খারাপ অথবা ঠিক-ভুল এটা যার যার ব্যক্তিগত পছন্দ। এটা অন্য কেউ ঠিক করে দিতে পারেন বলে আমার মনে হয় না। আমি আপনাকে পরামর্শ দেব, আপনি বরং আপনার বিশ্বাস এবং পারিবারিক ঐতিহ্যকে মাথায় রেখে সিদ্ধান্ত নিন। স্বামীর কাছে আপনার দায়বদ্ধতা নিয়েও ভাবতে হবে আপনাকে।

আমার পরামর্শ, আপনি কোনও রিলেশনশিপ কাউন্সেলরের সঙ্গে যোগাযোগ করুন। আমি বুঝতে পারছি, মানসিক ভাবে এই সিদ্ধান্ত নেওয়া আপনার পক্ষে বেশ কঠিন। আপনাকে ঠান্ডা মাথায় ভাবতে হবে, এই সম্পর্ক ভবিষ্যতে আপনার জীবনে এবং বিবাহিত জীবনে কী প্রভাব ফেলতে পারে।’

No comments:

Post a Comment