There are many people in our office or work place. Someone is very bored, there is a good nature, but it is good to bother the next colleague. Every day there are some tasks in the office or place of work that everyone has to do. But if such a person is in the habit of being able to do it, it becomes almost impossible. The following is the nature you have that is enough to fire the colleague's head.
1. Warming: Sometimes things can not be stopped, it is normal. But someone has a habit of taking long dip after eating. Such behavior in a serious place at work can damage the work of a colleague next door. So, keeping these things in mind should be done.
2. Talking loud on the phone: In most offices, colleagues work together in one place. There is a very bad habit of talking loudly across the phone in all the work Your practice is very annoying for everyone else.
3. Strong ring tones on the phone: There are many strange ways to set ring tones on the phone. But their nature spoils the office environment. Because the phone's strange ringtone sound can damage everyone else's attention.
4. Press the keyboard tightly: You do not press the keyboard evenly to tell everyone else you are working. Remember, it is not only calculating work but also other tasks.
5. Nose drunk: Many people have nausea in many places. Whether in the office, or at home, some people do not care about the place. But there is no doubt that colleagues are disturbed by such a practice.
6. Do not flash in the bathroom. Do not flash after bathing in the bathroom, it is a terrible mistake. Many people do this mischief in the office or in the public toilet, which may suffice to help others.
7. Sitting on the desk: Many decorate the office in a beautifully decorated desk and make dinner tables. This practice is extremely bogus and should never be done at the office. The office environment was destroyed in it.
8. Additional Speaking: Many at the office talk about retirement or retire. But there are some people who do not understand where to stop talking.
অফিসে বা কাজের জায়গায় নানা ধরনের লোকের সঙ্গে আমাদের আলাপ হয়। কেউ খুব একঘেয়ে, কেউ গায়ে পড়া স্বভাবের,আবার বিদঘুঁটে স্বভাব রয়েছে যা পাশের সহকর্মীকে বিরক্ত করার জন্য যথেষ্ট। অফিসে বা কাজের জায়গায় সবারই প্রতিদিনের কিছু টাস্ক থাকে যা করতেই হয়। তবে এমন স্বভাবের মানুষ পাশে থাকলে তা করে ওঠা প্রায় অসম্ভব হয়ে ওঠে। নিচের কোন স্বভাবটি আপনার মধ্যে রয়েছে যা সহকর্মীর মাথায় আগুন লাগিয়ে দেওয়ার পক্ষ্যে যথেষ্ট।
১। ঢেঁকুর তোলাঃ কখনও কখনও কিছু জিনিসকে আটকানো যায় না এটা স্বাভাবিক। তবে কারও কারও খাবার পরই লম্বা ঢেঁকুর তোলার অভ্যাস থাকে। কাজের জায়গায় গুরুগম্ভীর মুহূর্তে এমন স্বভাব পাশের সহকর্মীর কাজের ক্ষতি করতে পারে। তাই এসব বিষয়গুলো মাথায় রেখে অফিস করা উচিৎ।
২। জোরে ফোনে কথা বলাঃ বেশিরভাগ অফিসেই সহকর্মীরা এক জায়গায় বসে কাজ করেন। সেখানে সবার কাজের মাঝে জোরে জোরে ফোনে কথা বলা খুব খারাপ অভ্যাস। আপনার এই অভ্যাস অন্য সবার জন্য খুবই বিরক্তিকর।
৩। ফোনের অদ্ভুত রিং টোনঃ অনেকের অদ্ভূত সব রিং টোন ফোনে সেট করার অভ্যাস রয়েছে। তবে তাদের এই স্বভাব অফিসের পরিবেশ নষ্ট করে। কারন ফোনের অদ্ভুত রিংটোনের সাউন্ড অন্য সবার মনযোগ নষ্ট করে দিতে পারে।
৪। জোরে জোরে কি-বোর্ড চাপাঃ আপনি কাজ করছেন সেটা অন্য সবাইকে জানানোর জন্য জোরে জোরে কি-বোর্ড না চাপলেও চলে। মনে রাখবেন শুধু এটা দিয়ে কাজের হিসাব হয় না অন্য কাজও করা হয়।
৫। নাক খোঁটাঃ অনেক লোকেরই নানা জায়গায় নাক খোঁটার অভ্যাস থাকে। অফিসে সকলের মাঝে হোক, অথবা বাড়িতে নিশ্চিন্তে, কেউ কেউ জায়গার পরোয়া করেন না। তবে এমন বিদঘুঁটে অভ্যাসে সহকর্মীরা বিরক্ত হন তাতে সন্দেহ নেই।
৬। বাথরুমে ফ্ল্যাশ না করাঃ বাথরুমে কাজ সারার পরে ফ্ল্যাশ না করা মারাত্মক অন্যায়। অফিসে বা পাবলিক টয়লেটে এই অপকর্মটি অনেকেই করে থাকেন যার ফল ভুগতে হয় অন্যদের।
৭। ডেস্কে বসে খাওয়া: অফিসের সুন্দর সাজানো-গোছানো ডেস্কটিকে অনেকে ডিনার টেবল বানিয়ে ফেলেন। এই অভ্যাস অত্যন্ত বাজে এবং কখনই অফিসে করা উচিত নয়। এতে অফিসের পরিবেশ নষ্ট হয়।
৮। অতিরিক্ত কথা বলাঃ অফিসে অনেকেই কাজের ফাঁকে বা অবসরে কথা বলেন। তবে কিছু মানুষ রয়েছেন যারা কথা বলতে শুরু করলে কোথায় থামতে হবে তা বুঝতে পারেন না।
1. Warming: Sometimes things can not be stopped, it is normal. But someone has a habit of taking long dip after eating. Such behavior in a serious place at work can damage the work of a colleague next door. So, keeping these things in mind should be done.
2. Talking loud on the phone: In most offices, colleagues work together in one place. There is a very bad habit of talking loudly across the phone in all the work Your practice is very annoying for everyone else.
3. Strong ring tones on the phone: There are many strange ways to set ring tones on the phone. But their nature spoils the office environment. Because the phone's strange ringtone sound can damage everyone else's attention.
4. Press the keyboard tightly: You do not press the keyboard evenly to tell everyone else you are working. Remember, it is not only calculating work but also other tasks.
5. Nose drunk: Many people have nausea in many places. Whether in the office, or at home, some people do not care about the place. But there is no doubt that colleagues are disturbed by such a practice.
6. Do not flash in the bathroom. Do not flash after bathing in the bathroom, it is a terrible mistake. Many people do this mischief in the office or in the public toilet, which may suffice to help others.
7. Sitting on the desk: Many decorate the office in a beautifully decorated desk and make dinner tables. This practice is extremely bogus and should never be done at the office. The office environment was destroyed in it.
8. Additional Speaking: Many at the office talk about retirement or retire. But there are some people who do not understand where to stop talking.
অফিসে বা কাজের জায়গায় নানা ধরনের লোকের সঙ্গে আমাদের আলাপ হয়। কেউ খুব একঘেয়ে, কেউ গায়ে পড়া স্বভাবের,আবার বিদঘুঁটে স্বভাব রয়েছে যা পাশের সহকর্মীকে বিরক্ত করার জন্য যথেষ্ট। অফিসে বা কাজের জায়গায় সবারই প্রতিদিনের কিছু টাস্ক থাকে যা করতেই হয়। তবে এমন স্বভাবের মানুষ পাশে থাকলে তা করে ওঠা প্রায় অসম্ভব হয়ে ওঠে। নিচের কোন স্বভাবটি আপনার মধ্যে রয়েছে যা সহকর্মীর মাথায় আগুন লাগিয়ে দেওয়ার পক্ষ্যে যথেষ্ট।
১। ঢেঁকুর তোলাঃ কখনও কখনও কিছু জিনিসকে আটকানো যায় না এটা স্বাভাবিক। তবে কারও কারও খাবার পরই লম্বা ঢেঁকুর তোলার অভ্যাস থাকে। কাজের জায়গায় গুরুগম্ভীর মুহূর্তে এমন স্বভাব পাশের সহকর্মীর কাজের ক্ষতি করতে পারে। তাই এসব বিষয়গুলো মাথায় রেখে অফিস করা উচিৎ।
২। জোরে ফোনে কথা বলাঃ বেশিরভাগ অফিসেই সহকর্মীরা এক জায়গায় বসে কাজ করেন। সেখানে সবার কাজের মাঝে জোরে জোরে ফোনে কথা বলা খুব খারাপ অভ্যাস। আপনার এই অভ্যাস অন্য সবার জন্য খুবই বিরক্তিকর।
৩। ফোনের অদ্ভুত রিং টোনঃ অনেকের অদ্ভূত সব রিং টোন ফোনে সেট করার অভ্যাস রয়েছে। তবে তাদের এই স্বভাব অফিসের পরিবেশ নষ্ট করে। কারন ফোনের অদ্ভুত রিংটোনের সাউন্ড অন্য সবার মনযোগ নষ্ট করে দিতে পারে।
৪। জোরে জোরে কি-বোর্ড চাপাঃ আপনি কাজ করছেন সেটা অন্য সবাইকে জানানোর জন্য জোরে জোরে কি-বোর্ড না চাপলেও চলে। মনে রাখবেন শুধু এটা দিয়ে কাজের হিসাব হয় না অন্য কাজও করা হয়।
৫। নাক খোঁটাঃ অনেক লোকেরই নানা জায়গায় নাক খোঁটার অভ্যাস থাকে। অফিসে সকলের মাঝে হোক, অথবা বাড়িতে নিশ্চিন্তে, কেউ কেউ জায়গার পরোয়া করেন না। তবে এমন বিদঘুঁটে অভ্যাসে সহকর্মীরা বিরক্ত হন তাতে সন্দেহ নেই।
৬। বাথরুমে ফ্ল্যাশ না করাঃ বাথরুমে কাজ সারার পরে ফ্ল্যাশ না করা মারাত্মক অন্যায়। অফিসে বা পাবলিক টয়লেটে এই অপকর্মটি অনেকেই করে থাকেন যার ফল ভুগতে হয় অন্যদের।
৭। ডেস্কে বসে খাওয়া: অফিসের সুন্দর সাজানো-গোছানো ডেস্কটিকে অনেকে ডিনার টেবল বানিয়ে ফেলেন। এই অভ্যাস অত্যন্ত বাজে এবং কখনই অফিসে করা উচিত নয়। এতে অফিসের পরিবেশ নষ্ট হয়।
৮। অতিরিক্ত কথা বলাঃ অফিসে অনেকেই কাজের ফাঁকে বা অবসরে কথা বলেন। তবে কিছু মানুষ রয়েছেন যারা কথা বলতে শুরু করলে কোথায় থামতে হবে তা বুঝতে পারেন না।
No comments:
Post a Comment