Thursday, November 30, 2017

Find out the mantra of success in the workplace কর্মক্ষেত্রে সফলতার মন্ত্র জেনে নিন


Every work behind the workplace, the desire for success lies behind hard work. But if you can work honestly, keeping yourself honest and transparent, you will have success in the workplace.

To be successful at work, we have to follow some rules. Know about those rules-
1. Appearing in the office on time-
Try to attend the office on time. To reach the right time of the office, you will need to take extra time with your hand. No excuses can be made at the office late.

2. Clothing Awareness-
Our clothes in the office must be fitting, elegant and graceful with age, personality and rank.

3. Keeping an idea about your work-
You must try to understand the office environment first.

We have the right and clear idea about the job that I am in charge of. Keeping the head cool, try to finish the work in a subtle way. You can keep notes if needed. Any time the senior authority asks you something, you can give a clear idea.
4. Prepare yourself mentally-
There can be an opportunity suddenly in our lives. It is very necessary to have mental preparedness to take immediate decisions in such situations.

5. Finish working time-
Going to the office every day, if you finish the work every day, then the attention of the higher authority becomes much easier. And the authorities will be pleased with us.

6. Apply Your Qualification -
When working, try to prove your worth. Work efficiency will reach us at the highest limit.

7. To be faithful to work-
Must be faithful in every work. Should be attentive to the work, so nobody will get chance to make us smaller.

8. To work with joy and encouragement-
If the work is lost in the work, the quality of work can be reduced. Keep an eye on any work that does not seem boring. Try to find joy in the job.

9. Unrest expressed:
In family and social life we ​​are often under stress. But it should be kept in mind that the effect of personal problems should not be in the office. Intelligence must deal with the situation.


কর্মক্ষেত্রের প্রতিটি কাজের পেছনে, পরিশ্রমের পেছনে থাকে সফলতার আকাঙ্ক্ষা। তবে নিজেকে সৎ ও স্বচ্ছ রেখে আন্তরিকতার সঙ্গে কাজ করে যেতে পারলে কর্মক্ষেত্রে সফলতা আসবেই।

কর্মক্ষেত্রে সফল হতে হলে আমাদের কিছু নিয়ম মেনে চলতে হবে। জেনে নিন সেই নিয়মগুলো সম্পর্কে- 
১। সময়মত অফিসে উপস্থিত থাকা-
সময়মত অফিসে উপস্থিত হওয়ার চেষ্টা করতে হবে। অফিসের ঠিক সময় পৌঁছানোর জন্য প্রয়োজনে হাতে বাড়তি সময় নিয়ে বের হতে হবে। অফিসে দেরি করে এসে কোনো অজুহাত দাড় করানো যাবে না।

২। পোশাক সচেতনতা- 
অফিসে আমাদের পোশাক যেন অবশ্যই বয়স, ব্যক্তিত্ব এবং পদবীর সঙ্গে মানানসই, মার্জিত এবং শোভন হয়।

৩। নিজের কাজ সম্পর্কে ধারণা রাখা-
অফিসের পরিবেশটাকে আগে বুঝে নেয়ার চেষ্টা করতে হবে।

যে কাজের দায়িত্বে আছি, সে কাজ সম্পর্কে আমাদের সঠিক ও পরিস্কার ধারণা থাকা প্রয়োজন। মাথা ঠান্ডা রেখে কাজটি সুক্ষ্ম ও সুনিপুণ ভাবে শেষ করার চেষ্টা চালিয়ে যেতে হবে। প্রয়োজনে আপনি নোট করে রাখতে পারেন। যে কোন সময় উর্দ্ধতন কর্তৃপক্ষ আপনাকে কোন ব্যাপারে জিজ্ঞেস করলে, আপনি যাতে স্বচ্ছ ধারণা দিতে পারেন।   
৪। মানসিক ভাবে নিজেকে প্রস্তুত রাখুন- 
আমাদের জীবনে হঠাৎ করেই কোন সুযোগ এসে যেতে পারে। এ ধরনের পরিস্থিতিতে তাৎক্ষণিক ভাবে সিদ্ধান্ত গ্রহণ করার মানসিক প্রস্তুতি থাকা খুব প্রয়োজন।   

৫। কাজ সময় মতো শেষ করুন- 
অফিসে গিয়ে প্রতিদিনের কাজ প্রতিদিন যদি ঠিক সময় মত শেষ করলে তাহলে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ অনেক সহজ হয়ে যায়। আর কর্তৃপক্ষ আমাদের  প্রতি সন্তুষ্ট থাকবেন।   

৬। নিজের যোগ্যতাকে কাজে লাগান- 
কাজ করার সময় নিজের যোগ্যতা প্রমাণ করার চেষ্টা করতে হবে। কাজের দক্ষতা আমাদের পৌঁছে দেবে সর্বোচ্চ সীমারেখায়।   

৭। কাজের প্রতি বিশ্বস্ত থাকা-
প্রতিটি কাজে বিশ্বস্ত থাকতে হবে। সেই সাথে মনোযোগী হতে হবে কাজের প্রতি, তাহলে কেউ আমাদের  ছোট করার সুযোগ পাবে না।   

৮। আনন্দ এবং উৎসাহ নিয়ে কাজ করতে-
কাজে উৎসাহ হারিয়ে গেলে কাজের মান কমে যেতে পারে। কোনো কাজ যেন একঘেয়ে না লাগে সেদিকে লক্ষ্য রাখুন। চেষ্টা করুন কাজের মধ্যে আনন্দ খুঁজে পেতে।   

৯। অস্থিরতা প্রকাশ না করা: 
পারিবারিক এবং সামাজিক জীবনে আমরা অনেক সময় মানসিক চাপের মধ্যে থাকি। কিন্তু লক্ষ্য রাখতে হবে ব্যক্তিগত সমস্যার প্রভাব যেন অফিসের কাজে না পরে। বুদ্ধিমত্তার সঙ্গে বিরুপ পরিস্থিতি মোকাবেলা করতে হবে।   

No comments:

Post a Comment